6.4 C
New York
Monday, January 30, 2023

Buy now

spot_img

আগামী নভেম্বরে দিঘায় আয়োজিত হচ্ছে “বেঙ্গল ট্যুরিজম ফেস্টিভ্যাল ২০১৮” !

চন্দন বারিক, দিঘাট্রিপ.কম :  আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তারপরেই নিউ দিঘায় আয়োজিত হতে চলেছে বেঙ্গল ট্যুরিজম ফেস্টিভ্যাল ২০১৮। সরকারী ব্যবস্থাপনায় এই ফেস্টিভ্যালে গোটা রাজ্যের পর্যটনকেন্দ্রগুলিকে তুলে ধরা হচ্ছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে।
কবে কোথায় আয়োজিত হচ্ছে এই ফেস্টিভ্যালে?
আগামী নভেম্বরের ২ তারিখ শুক্রবার নিউ দিঘার পুলিশ হলিডে হোম গ্রাউন্ডে আয়োজিত হচ্ছে এই ফেস্টিভ্যাল। আর চলবে ৪ঠা নভেম্বর রবিবার পর্যন্ত। ৩ দিনের এই ফেস্টিভ্যাল হচ্ছে সম্পূর্ণ পর্যটন কেন্দ্রীক। যেখানে রাজ্যের সমস্ত পর্যটন কেন্দ্রের পাশাপাশি সম্ভাবনাময় পর্যটন কেন্দ্রের সম্পর্কেও থাকছে তথ্য সমৃদ্ধ স্টল।

এর ফলে যারা ভ্রমণ পিপাশু তাঁদের জন্য নতুন কিছু দেখার ও জানার সুযোগ থাকবে এই পর্যটন ফেস্টিভ্যালে। সেই সঙ্গে কোথায় কিভাবে যাবেন এবং আগাম বুকিং করে নিতে পারবেন সে সম্পর্কেও বহু খুঁটিনাটি বিষয় জানার বিরল সুযোগ থাকবে এখানে।

কি থাকবে এই ফেস্টিভ্যালে?
এই পর্যটন ফেস্টিভ্যালে হাজির থাকছেন রাজ্যের বিভিন্ন প্রান্তের বহু স্বনামধন্য ট্যুর অপারেটারেরা। থাকছে রাজ্যের বিভিন্ন পর্যটন স্থলগুলি সম্বন্ধে তথ্যসমৃদ্ধ স্টল। প্রতিদিন সন্ধ্যায় থাকছে স্থানীয় লোকপ্রসার প্রকল্পের শিল্পী সহ বিভিন্ন জেলার লোকশিল্পীদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান।
এছাড়াও বিশেষ আকর্ষণ হিসাবে প্রতি সন্ধ্যায় থাকছেসনামধন্য শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা। জেলার ও রাজ্যের বিভিন্ন পর্যটন বিষয়ক বই ও পত্রপত্রিকার স্টল থাকছে। ছাত্রছাত্রীদের জন্য রয়েছে ক্যুইজ ও দর্শকদের জন্য স্পট ক্যুইজের ব্যবস্থা। এবং তা অবশ্যই পর্যটন কেন্দ্রীক।
এছাড়াও বিভিন্ন হাতের কাজের পসরা নিয়ে হজির থাকবেন জেলা সহ রাজ্যের বিভিন্ন শিল্পীরা।

মেলার বিশেষ আকর্ষণ?
এই মেলার বিশেষ আকর্ষণ রাজ্যের বিভিন্ন পর্যটন স্থানগুলির ও সম্ভাবনাময় পর্যটন স্থানগুলির উপর ফটোগ্রাফি প্রতিযোগিতা। যে কেউ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন। ফটোর সঙ্গে আপনাকে পাঠাতে হবে স্বল্প দৈর্ঘের বিবরণ, এবং তা ৩১শে অক্টোবরের মধ্যেই পাঠিয়ে দিতে হবে।
কোথায় পাঠাবেন ফটোগ্রাফি?

ফটো পাঠতে হবে একমাত্র ই-মেল এর মাধ্যমে। আর ই-মেল আইডি হল bengalbeachfest@gmail.com

 

রাজ্যকে জানার এক অপূর্ব আয়োজনের সাক্ষী হতে আপনাকে আসতেই হবে বেঙ্গল ট্যুরিজম ফেষ্টিভ্যাল ২০১৮ তে। ছাত্রছাত্রী সহ উৎসুক নাগরিকদের কাছে পশ্চিমবঙ্গকে জানার এই আয়োজনে সপরিবারে সামিল হতে পারেন আপনারাও।

মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন – Whatsapp

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,686FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles