1.5 C
New York
Tuesday, January 31, 2023

Buy now

spot_img

সামনেই পিকনিকের ভরা মরশুম, তার আগেই দিঘায় সুরক্ষা বৈঠকে পুলিশ ও হোটেল মালিকরা !

চন্দন বারিক, দিঘাট্রিপ.কম :  আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই দিঘায় আছড়ে পড়বে পর্যটকের বিপুল ভীড়। আর তারই চূড়ান্ত প্রস্তুতি নিতে সুরক্ষা বিষয়ে বৈঠকে বসল দিঘা ও কোস্টাল থানার পুলিশ সহ এলাকার হোটেল ব্যবসায়ীদের সংগঠনও।
কিভাবে হোটেলে আসা পর্যটকদের সুরক্ষা নিশ্চিত করা যাবে, কিভাবেই বা কোনও নাশকতা বা দুর্ঘটনা প্রতিরোধ করা যাবে তা নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক আয়োজিত হল দিঘায়। নিউ দিঘার একটি বেসরকারী হোটেলে এই সম্পর্কিত গুরুত্বপূর্ণ বৈঠকটি আয়োজিত হয়েছে।
পুলিশ সূত্রে জানানো হয়েছে, এখন প্রায় প্রতিদিনই দিঘায় পর্যটকদের ভীড় থাকলেও বছরের নির্দিষ্ট কিছু সময় এই ভীড় থাকে মাত্রা ছাড়া। যেমন দুর্গাপুজোর টানা ছুটি। এছাড়াও ডিসেম্বর ও জানুয়ারী মাস হল দিঘায় পর্যটনের সব থেকে পিক আওয়ার।

এই সময় দিঘার হোটেল থাকে কানায় কানায় পূর্ণ আবার প্রতিদিনই বাস সহ বিভিন্ন যানবাহনে চড়ে একদিনের ট্যুরে বহু মানুষ এখানে পিকনিক করতে আসেন। ফলে এই সময়টাতে দিঘাকে দুর্ঘটনামুক্ত ও দুষ্কৃতীমুক্ত করাটাই প্রশাসনের কাছে বড়সড় চ্যালেঞ্জ।
একদিকে দিঘার পাশেই রয়েছে উড়িষ্যার বর্ডার। যে কোনও নাশকতা ঘটিয়ে পাশের রাজ্যে গিয়ে সহজেই গা ঢাকা দিতে পারে দুষ্কৃতীরা। তাই বর্ডার এলাকায় নজরদারী আরও জোরদার করার পরিকল্পনা নেওয়া হয়েছে।
এছাড়াও সিসিটিভি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে গোটা সৈকত নগরী। বিশ্ববাংলা উদ্যান সহ সমূদ্রের প্রতিটি ঘাটেই নজরদারী বাড়াতে সিভিক, নুলিয়া ও ডিজাস্টার ম্যানেজমেন্ট কর্মীদের আরও বেশী সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।
সেই সঙ্গে দিঘার যে সমস্ত হোটেলে এখনও সিসিটিভি লাগানো হয়নি তাঁদের দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। কোনও হোটেলে পর্জটকের গতিবিধি সন্দেহজনক ঠেকলে তৎক্ষণাৎ তা পুলিশকে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।
রবিবার সন্ধ্যায় আয়োজিত এই বৈঠকে হাজির ছিলেন কাঁথির সার্কেল ইনস্পেক্টর চম্পক রঞ্জন চৌধুরী, দীঘা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বাসুকিনাথ ব্যানার্জি, পূর্ত কর্মাধ্যক্ষ অম্বিকাচরণ জানা, পদিমা-১ পঞ্চায়েতের প্রধান, হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বিপ্ৰদাস চক্রবর্তী প্রমূখ।
এছাড়াও প্রায় ৫০০ হোটেলের প্রতিনিধি উপস্থিত ছিলেন এই বৈঠকে। যেখানে পর্যটকদের আসা যাওয়ার রেজিষ্ট্রার খাতা, তাঁদের পরিচয় পত্র রাখার বিষয়টি কঠোরভাবে নজর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মোবাইলে দিঘার আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন – Whatsapp

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,690FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles