Monday, January 30, 2023
HomeLatest NewsBreaking ! ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্পের জের, দিঘায় জারি সুনামির সতর্কবার্তা

Breaking ! ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্পের জের, দিঘায় জারি সুনামির সতর্কবার্তা


চন্দন বারিক, দিঘাট্রিপ.কম : ইন্দোনেশিয়া ভয়াবহ ভূমিকম্পের জেরে দিঘায় জারি হল সুনামির সতর্কবার্তা। ইতিমধ্যে এই নিয়ে মাইক প্রচার শুরু করে দিয়েছে দিঘা থানার পুলিশ।

দিঘা সমূদ্রের পাড়ে মাইক হাতে পুলিশ কর্মী ও সিভিক ভলেন্টিয়ারদের প্রচার করতে শোনা গিয়েছে এদিন সন্ধ্যে থেকে। অনেক রাত পর্যন্তও বারেবারে সতর্ক করে দেওয়া হয়েছে পর্যটক সহ স্থানীয় বাসিন্দা ও হোটেল কর্তৃপক্ষদেরও।

আজ ও আগামী কাল ভরা জোয়ারের সময় সমূদ্রে নামার ক্ষেত্রে পর্যটক ও স্থানীয় বাসিন্দাদেরও নিষেধ করা হয়েছে প্রশাসনের তরফ থেকে। এই সময়ের মধ্যে কেউ যেন বিপদের ঝুঁকি নিয়ে অযথা সমূদ্রে না নামেন তার জন্য সতর্ক করা হয়েছে।


প্রচারে বলা হচ্ছে “দিঘা থানার পক্ষ থেকে আগত সকল পর্যটক ও স্থানীয় বাসিন্দাদের উদ্দেশ্যে জানানো যায় যে, ইন্দোনেশিয়া তীব্র ভূমিকম্পের দরুন সুনামির সতর্কবার্তা জারি হয়েছে। এই কারনে সমস্ত পর্যটক ও স্থানীয় বাসিন্দাদের সতর্ক ভাবে থাকার জন্য প্রশাসনের তরফে জানানো হচ্ছে। সবাইকে নিরাপদ দূরত্বে থাকার জন্য অনুরোধ করা হচ্ছে”।
দেখুন ভিডিওটি-

এই বিষয়ে দিঘা থানার ওসি বাসুকী ব্যানার্জী জানিয়েছেন, ইন্দোনেশিয়ার ভূমিকম্পের পর দিঘাতেও সুনামি সতর্কবার্তা এসে পৌঁছেছে। কোনও প্রকার বিপদ আছড়ে পড়ার আগে তাই পর্যটক ও এলাকার বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে।
কেউ যাতে এই সময় সমূদ্রের খুব ধারে না থাকেন, বা সমূদ্রে না নেমে পড়েন তার জন্য নজরদারী জোরদার করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

মোবাইলে দিঘার আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন – Whatsapp

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular