Monday, January 30, 2023
HomeLatest Newsকড়া নিরাপত্তায় দিঘা সৈকত শহরে শুরু হল অবৈধ ব্যবসায়ীদের উচ্ছেদ অভিযান !

কড়া নিরাপত্তায় দিঘা সৈকত শহরে শুরু হল অবৈধ ব্যবসায়ীদের উচ্ছেদ অভিযান !


দিঘাট্রিপ.কম : কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে দিঘা শহরে শুরু হল অবৈধ হকার উচ্ছেদ অভিযান। এই ঘটনাকে কেন্দ্র করে চাপা উত্তেজনা রয়েছে দিঘা শহর জুড়ে। প্রসঙ্গতঃ এই উচ্ছেদের বিরুদ্ধে গত দুদিন আগেই দিঘার প্রশাসককে ডেপুটেশান দিয়েছিল স্থানীয় বিজেপি নেতৃত্ব। তার জেরেই বুধবার দিঘায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।
দিঘা শহরকে পর্যটকদের জন্য সাজিয়ে তুলতে একাধিক কর্মসূচী নিয়েছে রাজ্য সরকার। ইতিমধ্যে সমূদ্রের তীরবর্তী সমস্ত ঝুপড়ি সরিয়ে গড়ে তোলা হয়েছে একাধিক ঝাঁ চকচকে মার্কেট। তবে তার পরেও দিঘার যত্রতত্র অবৈধ ভাবে সরকারী জায়গা দখল করে চলছিল হোটেলরেস্টুরেন্ট সহ বিভিন্ন দোকান।


এবার মুখ্যমন্ত্রী দিঘা সফরে এসে একটি আন্তর্জাতিক মানের বিজনেস সেন্টারের উদ্বোধন করেছেন। যেখানে গোয়ার আদলে বিভিন্ন প্রান্তের বড়বড় সংস্থাগুলি তাঁদের গুরুত্বপূর্ণ মিটিংয়ের পাশাপাশি আমোদমূলক ভ্রমণ করতে পারে। তাই দিঘাকে জঞ্জাল মুক্ত করে তোলা প্রশাসনের কাছে মস্তবড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।
এই কারনেই গোটা দিঘা সৈকত শহর জুড়ে যতগুলো অবৈধ দখলকারী রয়েছে সবাইকেই সরিয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছে দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ (ডিএসডিএ)। যদিও এই প্রয়াসে বাধা দিয়ে প্রতিবাদে সামিল হয়েছে বিজেপি। তাঁদের দাবীসবাইকে পুনর্বাসন না দিয়ে ক্ষুদ্র ব্যবসায়ীদের ভাতে মারা হচ্ছে। যদিও প্রশাসন এই যুক্তি মানতে নারাজ।
তবে পরিস্থিতি কিছুটা উত্তেজনা পূর্ণ থাকায় আজ সকাল থেকেই বিশাল পুলিশ মোতায়েন করা হয়েছে। যদিও এখনও পর্যন্ত কোনও ঝামেলার খবর নেই।



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular