6.4 C
New York
Tuesday, January 31, 2023

Buy now

spot_img

উত্তাল সমূদ্রে ঝাঁপিয়ে পর্যটকদের বাঁচালেও জীবন যুদ্ধে হার মানলেন সঞ্জয় !

 

চন্দন বারিক, দিঘাট্রিপ.কম : তিনি পেশায় বিপর্যয় মোকাবিলা কর্মী (নুলিয়া)। দিঘা সমূদ্রে স্নান করতে নেমে অসাবধানতাবশতঃ তলিয়ে যাওয়া পর্যটকদের উত্তাল ঢেউয়ের হাত থেকে বাঁচিয়ে আনা ছিল তাঁর বাঁ’হাতের খেলা। অথচ জীবন যুদ্ধে আচমকাই হার মানতে হল তাঁকে। মারণ রোগ ক্যানসারে অকালে কেড়ে নিল এই তরতাজা যুবকের প্রাণ।

এই অসম সাহসী যুবকের নাম সঞ্জয় শীট (৩৮)। বাড়ি দিঘা থানার বিলাআড়িমা গ্রামে। কিছুটা পেটের টানে আর কিছুটা কর্তব্যের খাতিরেই দিঘা সমূদ্রে পর্যটকদের রক্ষা করার শপথ নিয়েছিলেন সঞ্জয়। প্রত্যহ গায়ে গেরুয়া গেঞ্জি (নুলিয়াদের জন্য নির্ধারিত পোশাক) চাপিয়ে অন্য সহ কর্মীদের সঙ্গে ঘুরে বেড়াতেন বিস্তীর্ণ সমূদ্রের পাড়ে।

অসম সাহসী এই যুবকের তৎপরতায় বহু পর্যটকের পুনর্জন্ম হয়েছে। অনেকেই ফিরে গিয়েছে তাঁর মা বাবার কোলে, পরিবারের নিশ্চিত আস্তানায়। সব কিছুই ঠিকঠাক ছলছিল। হঠাৎই মাস তিনেক আগে কর্তব্যরত অবস্থায় তাঁর বুকে অসহ্য ব্যাথা শুরু হয়। তারপরেই বিভিন্ন পরীক্ষা নিরীক্ষায় জানা যায় মারণ রোগ ক্যানসার বাসা বেঁধেছে তাঁর শরীরে।

এরপর ধীরে ধীরে নিস্তেজ হতে থাকে সঞ্জয়। অবশেষে আজ সকালে তাঁর মৃত্যু হয়েছে বলে পরিবার সূত্রে জানা গেছে। সঞ্জয়ের মৃত্যুর খবর পেয়েই তাঁর বাড়িতে ছুটে যান দিঘা থানার পুলিশ সহ তাঁর সহকর্মীরাও। তাঁরা চোখের জলে শেষ বিদায় জানালেন প্রিয় সঞ্জয়কে। একমাত্র উপার্জনকারী সঞ্জয়ের পরিবারে রয়েছেন বাবা, মা, স্ত্রী ও ৮ বছরের ছেলে এবং ৭ মাসের একটি কন্যা সন্তান।

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,690FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles